প্রকাশিত হলো মিডিয়াপাঠ

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ২৮, ২০১৬ সময়ঃ ১১:১০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:২৫ অপরাহ্ণ

Media_path_mahfuj_faruqueপ্রকাশিত হলো গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক ছোটকাগজ ‘মিডিয়াপাঠ’। ফেব্রুয়ারি ২০১৬-তে প্রকাশিত ‘মিডিয়াপাঠ’র প্রথম সংখ্যায় স্থান পেয়েছে প্রবন্ধ, সাক্ষাৎকার, গণমাধ্যমের গল্প, স্মৃতি কথা, গ্রন্থ আলোচনা ও নির্বাচিত কিছু সংবাদ।

ভিন্ন ধারার এ কাগজে প্রবন্ধ লিখেছেন চ্যানেল টোয়েন্টিফোরের আমীন আল রশীদ, কবি-গবেষক ড. অদ্বিত্ব শাপলা, মাছারাঙা টিভির শফিকুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মামুন আ: কাইউম ও উপকূল অনুসন্ধানী সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু। 

গণমাধ্যম ও সাংবাদিকতার নানা প্রসঙ্গ নিয়ে একটি দীর্ঘ সাক্ষাৎকার রয়েছে সময় টেলিভিশনের বার্তা প্রধান তুষার আব্দুল্লাহ’র। সাক্ষাৎকারটি গ্রহণ করেছেন সময় টিভির সিনিয়র রিপোর্টার সালাহউদ্দীন সুমন।

সদ্য প্রয়াত সাংবাদিক আলতাফ মাহমুদ’কে নিয়ে স্মৃতিকথা লিখেছেন মানবকণ্ঠের নাজমুল হক ইমন। গণমাধ্যমের গল্প বিভাগে রেডিও চিলমারী’র নেপথ্যের গল্প লিখেছেন বশির আহমেদ। গ্রন্থালোচনা, স্মৃতিকথা লিখেছেন আবু নাসের সিদ্দিক তুহিন, ছাইফুল ইসলাম মাছুম ও ফরহাদ হাসান।

এছাড়া গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের কিছু নির্বাচিত সংবাদ রয়েছে সংখ্যাটিতে। চলতি এ সংখ্যাটি উৎসর্গ করা হয়েছে অসুস্থ ও আহত চার গণমাধ্যমকর্মীকে। তারা হলেন পরভিন সুলতানা দিতি, হাসান মিসবাহ, হরিপদ সাহা ও মিশু সাহা নিক্কন।

৬৪ পৃষ্ঠার এ সংখ্যার দাম রাখা হয়েছে ৫০টাকা। মিডিয়াপাঠ সম্পাদনা করেছেন মাহফুজ ফারুক। তিনি জানান, এখন থেকে প্রতি তিন মাসে একবার প্রকাশ হবে মিডিয়াপাঠ। মিডিয়াপাঠ পেতে অথবা লেখা পাঠাতে যোগাযোগ করতে পারেন এই ই-মেইলে: [email protected]

 

প্রতিক্ষণ/এডি/এস. টি.

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G